জলপাইগুড়িতে পড়ুয়াদের মধ্যে দেশাত্মবোধের বার্তা বিএসএফের

আমাদের ভারত, জলপাইগুড়ি, ৬ আগস্ট: এবছর স্বাধীনতার ৭৫ বর্ষপূর্তি উপলক্ষ্যে ‘হর ঘর তিরঙ্গা’ কর্মসূচির উদ্যোগ গ্রহণ করেছে কেন্দ্রীয় সরকার। সেই লক্ষ্যকে সামনে রেখে স্কুল পড়ুয়াদের মধ্যে দেশাত্মবোধ তুলে ধরছে বিএসএফ। শনিবার জলপাইগুড়ি শহরতলীর মোহিতনগরের উরসুলাইন হিন্দি জুনিয়র হাই স্কুল চত্বরে জলপাইগুড়ি সেক্টর হেডকোয়ার্টার বিএসএফ রাণীনগরের ১৮০ নম্বর ব্যাটেলিয়ন দেশপ্রেমের চেতনা তুলে ধরলেন। পড়ুয়াদের নিয়ে দেশাত্মবোধক গান, র‍্যালি ও দেশের প্রতি দায়িত্ব, কর্তব্য ভালোবাসা তুলে ধরলেন বিএসএফ বাহিনীর জওয়ানরা৷

এবছর স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষে হর ঘর তিরাঙ্গা উত্তোলন ও ‘আজাদি কা অমৃত মহোৎসব’ পালন করা হচ্ছে। ১৩-১৫ অগস্ট এবছর জাতীয় পতাকা উত্তোলন করা হবে। সরকারি দফতরের পাশাপাশি সকলের বাড়িতে, অফিসে বিভিন্ন প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করার বার্তা দেওয়া হয়। পড়ুয়াদের পাশাপাশি জেলাবাসীর উদ্দেশে দেশ প্রেমের চেতনা ও বার্তা তুলে ধরলেন বিএসএফ। বিদ্যালয়ের ছাত্র অঙ্কিত সা বলে, খুব ভাল লাগছে এই ধরণের অনুষ্ঠানে থেকে৷ আমিও জাতীয় পতাকা উত্তোলন করবো ১৫ অগস্টে।

বিদ্যালয়ের শিক্ষক অলোক মিঞ্চ বলেন,”এই ধরণের অনুষ্ঠান করা খুবই ভাল উদ্যোগ বিএসএফ বাহিনীর৷ পড়ুয়াদের মধ্যে দেশের প্রতি ভালোবাসা বাড়বে।”

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here