লকডাউন আইন ভাঙ্গছেন স্বয়ং জেলাশাসক!

আমাদের ভারত, মালদা, ১০ এপ্রিল: লকডাউনের আইন ভাঙছেন স্বয়ং জেলাশাসক! অবিশ্বাস হলেও এটাই সত্যি মালদা জেলার ক্ষেত্রে। অতি প্রয়োজনীয় সামগ্রী ছাড়া কোনও রকম পণ্য পরিবহন করা যাবে না বলে সরকারি আইন জারি রয়েছে। তবুও সেই আইনকে উপেক্ষা করেই রেল দপ্তরের রেক থেকে সিমেন্ট পরিবহন করার অনুমতি দিয়েছেন স্বয়ং জেলাশাসক। চিঠি দিয়ে এমনই নির্দেশ কার্যকর করেছেন তিনি বলে অভিযোগ। যে কারণে মালদার জেলাশাসক রাজর্ষি মিত্রের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

জেলা তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক নরেন্দ্র নাথ তেওয়ারি অভিযোগ করেন, লকডাউনের পরিস্থিতিতে এমন নির্দেশ জারি করতে পারেন না তিনি। সিমেন্ট অতি প্রয়োজনীয় সামগ্রী নয়। এমন নির্দেশ উদ্দেশ্যপ্রণোদিত। নন্দুবাবু জানান, এই সিমেন্ট রেকপয়েন্ট থেকে তুলতে হাজার হাজার শ্রমিক সামাজিক দূরত্ব উপেক্ষা করে কাজ করছেন কি? প্রশাসনের কোনও ভ্রুক্ষেপ নেই। আর প্রতিদিন এলাকাবাসীরা নিজেদের পকেটের টাকা খরচ করে এলাকা স্যানিটাইজ করছেন। আর প্রশাসন এমন নির্দেশ দিয়ে বিপদে ফেলছেন।

লরি চালক থেকে শ্রমিক প্রত্যেকেই জানান, প্রশাসনের নির্দেশে এমন কাজ করছেন। তবে জেলাশাসকের ভূমিকা নিয়ে জোর বিতর্ক শুরু হয়েছে মালদা জেলা জুড়ে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here