নুপুর শর্মার সমর্থনে পোস্ট, রাজস্থানে হিন্দু যুবকে মুন্ডচ্ছেদ করে হত্যা, খুনের ভিডিও ভাইরাল, ঘটনায় শিউরে উঠল গোটা দেশ

আমাদের ভারত, ২৯ জুন:বিজেপি নেত্রী নুপুর শর্মার বক্তব্যকে সমর্থন করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করায় নৃশংস ভাবে খুন হতে হলো রাজস্থানের উদয়পূরের এক যুবককে। তলোয়ার দিয়ে মুন্ডচ্ছেদ করে তালিবানি কায়দায় তাকে হত্যা করেছে দুই মুসলিম যুবক বলে অভিযোগ। তারপর আবার খুনের ঘটনার সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছে তারা। ঘটনায় চমকে উঠেছে গোটা দেশ।

পেশায় দর্জি রাজস্থানের উদয়পুরের নাসিন্দা কানহাইয়া লাল নামে এক হিন্দু যুবকে যুবককে নৃশংসভাবে খুন করেছে দুই মুসলিম যুবক। ধারালো অস্ত্র দিয়ে দর্জির মুন্ডচ্ছেদ করা হয়েছে। শুধু মুন্ডচ্ছেদ করাই নয়, এই হত্যার ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়েছে। ভিডিওতে একাধিক আপত্তিকর মন্তব্য করতে দেখা গেছে হত্যাকারীদের। এমনকি ওই ভিডিওতে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীকে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। ঘটনা দ্রুত তদন্ত শুরু করেছে পুলিশ। গ্রেপ্তার করা হয়েছে দুই অভিযুক্তকে। ঘটনাকে কেন্দ্র করে যাতে এলাকায় উত্তেজনা ছড়িয়ে না পড়ে তার জন্য এলাকার ইন্টারনেট সংযোগ বন্ধ করা হয়েছে। পরিস্থিতি সামাল দিতে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত বাহিনী। মুখ্যমন্ত্রী অশোক গেহলট জানিয়েছেন হত্যার সঙ্গে যুক্ত সমস্ত অপরাধীকে উপযুক্ত শাস্তি দেওয়া হবে। তিনি শান্তি বজায় রাখার অনুরোধ করেছেন।

রাজস্থানের উদয়পুর শহরে মালদাস স্ট্রিটে দুপুর আড়াইটা নাগাদ ধানমন্ডি এলাকায় ওই হিন্দু দর্জির দোকানে আসে দুই অভিযুক্ত মোহাম্মদ রিয়াজ আক্তারও মোহাম্মদ গোস। প্রথমে তারা নিহত দর্জির কাছে জামার মাপ দেয়। এরপরই ধারালো অস্ত্র দিয়ে ঐ ব্যক্তির মাথায় ও গলায় আঘাত করে। গোটা ঘটনার ভিডিও রেকর্ড করে হত্যাকারীরা। এরপর তা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়। ভিডিওতে একাধিক বিষয়ে আপত্তিকর মন্তব্য করেছেন অভিযুক্তরা। প্রধানমন্ত্রীকে হুমকি দিয়েছে তারা। নুপুর শর্মার মুন্ডচ্ছেদের হুমকি দিয়েছে হত্যাকারীরা।

যুবকের পরিবার জানিয়েছে কিছুদিন আগের নুপুর শর্মার বক্তব্যের সমর্থনে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেছিলো ওই হিন্দু যুবক। সেই কারণেই তাকে খুন করা হয়েছে। রাজস্থানের এলওপি গুলাব চাঁদ কাটারিয়া জানিয়েছেন এই ঘটনা কোন ব্যক্তি বিশেষের নয় কোন সংগঠনের বলে অনুমান করা হচ্ছে।

রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক বেহালার সাধারণ মানুষকে অনুরোধ করেছেন নৃশংস হত্যার ভিডিওটি যেন সোশ্যাল মিডিয়ায় শেয়ার না করা হয়। টুইট করে তিনি লিখেছেন এই হত্যার কড়া নিন্দা করছি। দ্রুত কঠিন শাস্তি দেওয়া হবে অভিযুক্তদের। সকলের কাছে অনুরোধ শান্তি বজায় রাখুন। যারা অশান্তি ছড়ানোর চেষ্টা করছে তাদের উদ্দেশ্য সফল হতে দেবেন না।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here