পূর্ব মেদিনীপুর জেলায় বনধে মিশ্র প্রভাব

আমাদের ভারত, পূর্ব মেদিনীপুর, ৮ জানুয়ারি : ২৪ঘন্টা বাম ও কংগ্রেসের ডাকা বনধে মিশ্র প্রভাব পূর্ব মেদিনীপুর জেলায়। বনধের জেরে পূর্ব মেদিনীপুর জেলায় বাস চলাচল প্রায় বন্ধ। সরকারি বাস এবং স্থানীয় রুটে কিছু বাস ছাড়া দূরপাল্লার বাসগুলি চলছেই না। তবে কয়েকটি জায়গায় অবরোধের ফলে দেরি হলেও এখনো পর্যন্ত ট্রেন চলাচল স্বাভাবিক।

জেলার হলদিয়া, কাঁথি, তমলুক সর্বত্র প্রায় একই চিত্র। হলদিয়া থেকে এবং দিঘার দিকে কিছু সরকারি বাস চললেও বেসরকারি বাস চলছে না সারা জেলায়। ছোট গাড়ি এবং লরি কিন্তু রাস্তায় দেখা গেছে।

পাঁশকুড়া, মেচেদা, তমলুক এবং মহিষাদলের কিছু কিছু জায়গায় বনধ সমর্থনকারীরা পথ অবরোধ করে। পাঁশকুড়ার রাতুলিয়ায় কলকাতা–মুম্বাই ৬১ নম্বর জাতীয় সড়কের উপরে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায় বেশ কিছুক্ষণ।

তমলুকের নিমতৌড়িতে ৪১ নম্বর জাতীয় সড়কে এবং তমলুক হাসপাতাল মোড়ে বনধ সমর্থনকারীরা পথ অবরোধ করে। তবে, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দোকানপাট এবং বাজার হাট খুলতে শুরু করেছে।

হলদিয়া শিল্পাঞ্চলে বন্দর ও আইওসি সহ শিল্প সংস্থাগুলি খোলা আছে। তবে কর্মীর সংখ্যা কিছুটা হলেও কম।
হলদিয়া পাঁশকুড়া এবং তমলুক–দীঘা রুটে ট্রেন চলাচল করলেও বেশ কয়েকটি জায়গায় অবরোধের জেরে ট্রেন চলাচল কিছুটা ব্যাহত হয়েছে। তবে পূর্ব মেদিনীপুর জেলায় এখনো পর্যন্ত কোনও গন্ডগোলের খবর নেই। জেলার প্রতিটি গুরুত্বপূর্ণ জায়গায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here