করোনা মোকাবিলায় আরও লম্বা লড়াইয়ের জন্য প্রস্তুত থাকার বার্তা প্রধানমন্ত্রীর

আমাদের ভারত, ৬ এপ্রিল: করোনা আক্রান্তের সংখ্যা ভারতে সাড়ে তিন হাজার পেরিয়ে গেছে। কিন্তু সামনে আরও লম্বা লড়াই তাই তার জন্য দেশবাসীকে প্রস্তুত থাকার বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিজেপির প্রতিষ্ঠা দিবসে মোদী বললেন, জয় না আসা পর্যন্ত করোনার বিরুদ্ধে লড়াই চালিয়ে যেতেই হবে।

আজ দলের ৪০ তম প্রতিষ্ঠা দিবস। সেই উপলক্ষে বিজেপি কর্মীদের উদ্দেশ্যে মোদী বলেন, “এমন একটা সময়ে দলের প্রতিষ্ঠা দিবস পালন করছি আমরা যখন শুধু আমাদের দেশ নয় গোটা বিশ্ব কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে। মানবকুলের এই সংকটের সময় একনিষ্ঠভাবে দেশের সেবা করতে হবে।”

একইসঙ্গে লক ডাউনের সাফল্যের জন্য দেশবাসীর পরিণত মানসিকতার প্রশংসা করেন মোদী। তিনি বলেন, ” লক ডাউনে দেশবাসী পরিনত বিচার বুদ্ধির পরিচয় দিয়েছেন। সামনে লম্বা লড়াই। বিজেপির সব কর্মীদের সামনে দেশসেবা ও মানবসেবার দায়িত্ব। গরিব মানুষের কাছে ত্রাণ পৌঁছেছে কিনা খবর রাখতে হবে। মাস্ক পরে ত্রান পৌঁছে দিতে হবে। কেনা মাস্ক না থাকলে কাপড় দিয়ে মুখ ঢাকুন।”

একইসঙ্গে এই পরিস্থিতিতে যারা ফ্রন্ট লাইনে দাঁড়িয়ে প্রানের বাজি রেখে কাজ করছেন সেই সমস্ত ডাক্তার, স্বাস্থ্যকর্মী, নার্স এবং জরুরী পরিষেবা সঙ্গে যুক্ত মানুষদের ধন্যবাদ পত্র লিখে ধন্যবাদ জানানোর পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী।

এদিন মোদী কেন্দ্র সরকারের আরোগ্য অ্যাপ ডাউনলোড করে বা আরও ৪০ জনকে সেই অ্যাপস ডাউনলোড করার কথা বলতে আবেদন করেছেন। তিনি আবেদন করেছেন পিএম কেয়ারসের তহবিলে অনুদান দিতে।

গত ২৪ শে মার্চ থেকে করোনা মোকাবিলায় ২১ দিনের লকডাউন ঘোষণা করেছে কেন্দ্র সরকার। সংক্রমণ আটকাতে জরুরি প্রয়োজন ছাড়া মানুষকে বাড়ির বাইরে বেরোতে নিষিদ্ধ করা হয়েছে। ভারতের এই পদক্ষেপের জন্য প্রশংসা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু। এই বিষয়টিও এদিন প্রধানমন্ত্রী তুলে ধরেন। তিনি বলেন “দ্রুত ও সার্বিক পদক্ষেপ গ্রহণ করেছে ভারত। দেশবাসী এবং আমাদের কাজের প্রশংসা করেছে হু। “

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here