সংক্রমণ রুখতে ঢোল বাজিয়ে গ্রামীণ হাট বন্ধ করা হল পুরুলিয়ার চিতড়ায় 

সাথী প্রামানিক, পুরুলিয়া, ১৮মে: অসচেতন কিছু মানুষের জন্য এবং করোনা সংক্রমণ রুখতে গ্রামীণ হাট বন্ধ করে দিল পরিচালন কমিটি। ঢোল বাজিয়ে তিন সপ্তাহের জন্য গ্রামীণ হাট বন্ধ করা হয়। পুরুলিয়া ১ নম্বর ব্লকের চিতড়া গ্রামের ঘটনা।

শুরু হচ্ছে চতুর্থ দফার লকডাউন। তৃতীয় দফা শেষ হলেও এখনো কাটেনি করোনা আতঙ্ক। কারণ, পুরুলিয়া জেলা এখনও পর্যন্ত গ্রিন জোন হিসেবে চিহ্নিত হলেও এবার নুতন করে আতঙ্ক দেখা দিয়েছে ভিন রাজ্যে কাজ করতে যাওয়া শ্রমিকরা বাড়ি ফেরায়। যদিও তাদের ১৪দিন হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে প্রশাসন। কিন্তু প্রশাসনের নির্দেশকে বুড়ো আঙ্গুল দেখিয়ে অবাধে এলাকায় ঘুরে বেড়াচ্ছে বহু শ্রমিক। আর তাই এলাকার হাট বন্ধ রাখার সিদ্ধান্ত ঢোল বাজিয়ে জানিয়ে দেওয়া হল গ্রামবাসী ও ক্রেতা বিক্রেতাদের।

পুরুলিয়া ১ নম্বর ব্লকের চিতড়া এলাকায় সপ্তাহে রবিবার ও বুধবার গ্রামীণ হাট বসে।  প্রাচীন এই গ্রামীন হাটে দুই দিনই প্রচুর মানুষের সমাগম হয়। চলে আনাজ, মাছ, মাংস, ডিম, মুদি দোকানের জিনিস ও গৃহ সামগ্রীর বেচা কেনা।  বিভিন্ন রাজ‍্য থেকে বাড়ি ফেরা কিছু শ্রমিক কোয়ারেন্টাইনে না থেকে গ্রামীন হাটে অবাধে ঘোরাফেরা করবে এই আশঙ্কায় হাট বন্ধ রাখার সিদ্ধান্ত নিল হাট কমিটি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here