রাজ্যে রেকর্ড সংক্রমণ! ২৪ ঘণ্টায় নতুন করোনা পজিটিভ ৫৪, সুস্থ ৭

সৌভিক বন্দ্যোপাধ্যায়, কলকাতা, ২০ এপ্রিল: রেকর্ড সংক্রমণের ইতিহাস তৈরি হল রাজ্যে। এ যাবৎকালের মধ্যে পশ্চিমবঙ্গে ২৪ ঘন্টায় সর্বাধিক সংক্রমণের হিসেব পেশ করল নবান্ন। এদিন নবান্নে মুখ্যসচিব রাজীব সিনহা জানান, গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৪ জন। তবে সুস্থ হয়েছেন আরও ৭ জন। সুস্থতার সংখ্যা বাড়লেও র‍্যাপিড ও পুল টেস্ট শুরু হওয়ার আগেই এই বিপুল পরিমাণ সংক্রমণের হার বৃদ্ধি চিন্তা বাড়িয়েছে রাজ্য প্রশাসনের।

এদিন নবান্নের তরফে জানানো হয়েছে, রাজ্যে করোনা ভাইরাস অ্যাকটিভ রোগীর সংখ্যা এই মুহূর্তে ২৪৫ জন। আরও ৭ জন সুস্থ হয়ে ছাড়া পাওয়ার কারণে রাজ্যে মোট সুস্থ হওয়ার সংখ্যা পৌঁছল ৭৩। আর মৃতের সংখ্যা ১২-এর গণ্ডি এদিনও সরকারি ভাবে পেরোয়নি। ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের ঘটনা এসেছে ৩৩০ জনের।

জানা গিয়েছে, এ পর্যন্ত রাজ্যে মোট ৫৪৬৯টি স্যাম্পেল টেস্ট হয়েছে। এ দিন নতুন আক্রান্তদের মধ্যে বেশির ভাগ হাওড়া ও কলকাতারই। বাংলার ৯ টি জেলায় এখনও কোনও সংক্রমণের খবর নেই। এখন সরকারি কোয়ারেন্টাইন সেন্টারে আছেন ৪৪৬০ জন এবং হোম কোয়ারেন্টাইনে আছেন ৩৪৯৪৪ জন।

অন্যদিকে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক যে বুলেটিন প্রকাশ করেছে, তাতে অবশ্য রয়েছে গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে আরও ২৯ জনের শরীরে নতুন ভাবে করোনা ভাইরাসের সংক্রমণের কথা উল্লেখ রয়েছে। বলা হয়েছে, পশ্চিমবঙ্গে করোনা চিকিৎসাধীন রয়েছেন ২৫৪ জন। সব মিলিয়ে বঙ্গে করোনা আক্রান্তের মোট সংখ্যা দেওয়া রয়েছে ৩৩৯ জন। এদিন রাজ্য সংক্রমণের সংখ্যা অনেক বেশি প্রকাশ করায় কেন্দ্র ও রাজ্যে সংক্রমণের ফারাকটা অনেকটাই কমে এল বলে দাবি বিশেষজ্ঞদের।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here