পানিহাটিতে বিজেপির কার্যালয়ের সামনে স্থাপিত শ্যামাপ্রসাদ মুখার্জির মূর্তি ভেঙ্গে ফেলাকে কেন্দ্র করে উত্তেজনা

প্রতীতি ঘোষ, ব্যারকপুর, ২০ মে: উত্তর ২৪ পরগণার পানিহাটি অঞ্চলের বিজেপির প্রধান কার্যালয়ের সামনে স্থাপিত ডক্টর শ্যামাপ্রসাদ মুখার্জির মূর্তি ভেঙ্গে ফেলাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়ে পড়ে ওই এলাকায়।
পানিহাটি বাসস্ট্যান্ডে বিটি রোড সংলগ্ন বেঙ্গল কেমিক্যাল কারখানার গেটেরপাশে অবস্থিত ডঃ শ্যামাপ্রসাদ মুখার্জি ভবনটি বিজেপির পানিহাটি অঞ্চলের প্রধান কার্যালয়। ১৯৯৭ সাল থেকে বিজেপির এই পার্টি অফিসটি রয়েছে।এই পার্টি অফিস থেকেই পানিহাটি অঞ্চলের বিজেপির রাজনৈতিক কাজ কর্ম পরিচালনা করা হয়।

এই কার্যালয়টি তৈরির সময় ডক্টর শ্যামাপ্রসাদ মুখার্জির মূর্তি বসানো হয়। বুধবার রাতে দুষ্কৃতীরা সেই মূর্তিটি ভেঙ্গে ফেলে এবং পার্টি অফিসের জানালা ও পতাকা তোলার দুটি স্ট্যান্ড ভেঙ্গে ফেলে। বৃহস্পতিবার সকালে বিজেপি কর্মীরা পার্টি অফিসে গিয়ে দেখেন কার্যালয়ের সামনে স্থাপিত মূর্তিটি ভেঙ্গে ফেলে দিয়ে গেছে দুষ্কৃতীরা। ওই বিজেপি কর্মীরাই খড়দা থানা পুলিশকে এই ঘটনা জানান। এই সম্পূর্ণ ঘটনায় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদেরকেই দায়ী করছেন বিজেপি কর্মীরা। তাদের অভিযোগ, “নির্বাচনের ফল প্রকাশের পর থেকেই তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা নানা ভাবে পানিহাটিতে বিজেপি কর্মীদের ওপর অত্যাচার চালাচ্ছে। বেঙ্গল কেমিক্যাল কারখানার স্ক্র্যাপ পাচার হয়, সেই পাচারের ক্ষেত্রে দুষ্কৃতীদের অসুবিধা হচ্ছে দীর্ঘদিন ধরে। যেহেতু এই পার্টি অফিস থেকে বিজেপির রাজনৈতিক কার্যক্রম পরিচালনা করা হয় এবং সব সময়েই পার্টি অফিসে লোক থাকে এবং বিভিন্ন সময় রক্তদান শিবির থেকে শুরু করে বিভিন্ন কর্মসূচি এই পার্টি অফিসের সামনে করা হয় সে কারণেই এই আক্রমণ।” ওপর দিকে বিজেপির আনা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন স্থানীয় তৃণমূল নেতৃত্ব।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here