উলুবেড়িয়ার পশ্চিম বাজারের রাস্তার ধস আরোও বাড়ল, বিপাকে ব্যবসায়ীরা

আমাদের ভারত, হাওড়া, ১৭ জুন: বুধবারের পর বৃহস্পতিবার উলুবেড়িয়ার কালীনগর পশ্চিম বাজারের রাস্তার ধস আরও বাড়ায় বিপাকে পড়ল এলাকার ব্যবসায়ীরা। স্থানীয় বাসিন্দাদের বক্তব্য, বৃহস্পতিবার রাস্তা যে জায়গায় ধসেছিল সেটা আরোও নীচে চলে যাওয়ায় নতুন করে কয়েকটি দোকানে ফাটল দেখা দিয়েছে। যদিও ইতিমধ্যে সেচ দপ্তর জরুরি ভিত্তিতে ভাঙ্গন রোধে কাজ শুরু করেছে।

স্থানীয় সূত্রে খবর, মাস খানেক আগে কালীনগর পশ্চিম বাজারে বেশ খানিকটা জায়গাজুড়ে রাস্তায় ফাটল দেখা দেয়। প্রাথমিকভাবে স্থানীয় বাসিন্দারা ফাটল মেরামত করলেও গত কয়েকদিন বৃষ্টির কারণে বুধবার সকাল থেকে ফাটল আবার বাড়ে। এমনকি দুপুরে আচমকা প্রায় ৫০ মিটার এলাকাজুড়ে রাস্তা আচমকাই কয়েক ফুট নীচে বসে যায়। এদিকে রাস্তা বসে যাওয়ায় স্থানীয় চাপার খালের পাশে থাকা একাধিক দোকানে ফাটল দেখা দেয় এবং দোকান ও নীচে বসতে শুরু করে। এদিকে বুধবার সারারাত বৃষ্টি হওয়ায় বৃহস্পতিবার সকাল থেকেই নতুন করে রাস্তায় ধস নামে। এদিন রাস্তা আরও কয়েক ফুট বসে যায়। ফলে আশপাশের দোকানেও ফাটল দেখা দেয়‌। এদিকে নতুন করে দোকানে ফাটল দেখা দেওয়ায় আতঙ্ক ছড়ায় ব্যবসায়ীদের মধ্যে। তড়িঘড়ি দোকান থেকে মালপত্র সরাতে শুরু করে তারা।

অন্যদিকে এদিন সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন উলুবেড়িয়ার মহকুমাশাসক অরিন্দম বিশ্বাস, উলুবেড়িয়া ১ নং ব্লকের বিডিও নিলাদ্রী শেখর দে সহ সেচ দফতরের আধিকারিকরা। পরে দুপুরের পর সেচ দফতরের পক্ষ থেকে হেলে পড়া দোকান ভাঙ্গার কাজ শুরু হয়।

অপরদিকে বুধবার সকাল থেকেই এলাকার ব্যাবসায়ীদের পাশে দাঁড়িয়েছেন কালীনগর অঞ্চল তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি সেলিম মোল্লা। তিনি বলেন, রাস্তায় ধস নামার পরেই রাজ্যের জনস্বাস্থ্য ও কারিগরি দফতরের মন্ত্রী পুলক রায়ের নির্দেশে সেচ দফতর দ্রুত কাজ শুরু করেছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here