পুলিশ কর্মীদের সুরক্ষা দিতে এগিয়ে এল উলুবেড়িয়া চেম্বার অফ কমার্স

আমাদের ভারত, হাওড়া, ২২ জুলাই: সারা দেশের পাশাপাশি এই রাজ্যেও করোনা সংক্রমণের গ্রাফ প্রতিদিন ঊর্ধ্বমুখী। প্রতিদিন রাজ্যের বিভিন্ন ব্লকে নতুন করে করোনা আক্রান্তের খবর পাওয়া যাচ্ছে। শুধু সাধারণ মানুষ নয় স্বাস্থ্য কর্মী, চিকিৎসকের পাশাপাশি পুলিশ কর্মীরাও প্রতিদিন আক্রান্ত হচ্ছেন। যদিও এরই মধ্যে অনেকেই করোনাকে হারিয়ে জয়ী হয়ে বাড়ি ফিরে যাচ্ছেন। আর এবার করোনা যুদ্ধে সামনের সারিতে দাঁড়িয়ে লড়াই করা পুলিশ কর্মীদের সুরক্ষা দিতে এগিয়ে এল উলুবেড়িয়া চেম্বার অফ কমার্স। বুধবার উলুবেড়িয়া নিমদিঘিতে এক অনুষ্ঠানে হাওড়া গ্রামীণ জেলা পুলিশের হাতে ১০ হাজার মাস্ক ও ৬টি স্যানেটাইজার মেশিন তুলে দিল উলুবেড়িয়া চেম্বার অব কমার্সের প্রতিনিধিরা।

এদিন হাওড়া গ্রামীণ জেলা পুলিশ সুপার সৌম্য রায়ের হাতে মাস্ক ও স্যানেটাইজার মেশিন তুলে দেন উলুবেড়িয়া চেম্বার অব কমার্সের সভাপতি তমাল ঘোষাল ও সম্পাদক প্রবীর রায়। এদিনের এই অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিধায়ক ইদ্রিস আলী, হাওড়া গ্রামীণ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর) রানা মুখোপাধ্যায়, অতিরিক্ত পুলিশ সুপার (গ্রামীণ) আসিস মৌর্য সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ।

এদিন বিধায়ক বলেন, কিছু মানুষ ইচ্ছাকৃতভাবে মাস্ক না পরে রাস্তায় ঘোরাঘুরি করছেন। প্রশাসনের পক্ষ থেকে এই বিষয়ে সতর্ক করা হলেও তারা না শোনায় সংক্রমণ ঠেকানো যাচ্ছে না। তিনি বলেন, করোনা নিয়ে শুধু মাস্ক বিলি করে কিছু হবে না যদি সাধারণ মানুষ এই ব্যাপারে সচেতন না হয় তাহলে সমাজের পক্ষে এটা ভয়াবহ আকার ধারণ করবে।

অন্যদিকে এদিন পুলিশ সুপার সৌম্য রায় জানান, মাস্ক না পরে রাস্তায় বের হলে পুলিশ আইন অনুযায়ী ব্যবস্থা নিতে পারে। কিন্তু পুলিশ সেটা না করে মানুষকে সচেতন করার চেষ্টা করছে। তিনি বলেন, মাস্ক না পরে রাস্তায় বের হয়ে একজন মানুষ শুধু নিজেকে বিপদে ফেলছে না তার আশেপাশে থাকা প্রত্যেকটি মানুষকে বিপদের মুখে ঠেলে দিচ্ছে। এদিন তিনি সকলকে মাস্ক পরার পরামর্শ দেন।

অপরদিকে পুলিশ কর্মীদের মাস্ক ও স্যানিটাইজার মেশিন দেওয়া সম্পর্কে উলুবেড়িয়া চেম্বার অব কমার্সের সভাপতি তমাল ঘোষাল জানান, করোনা মোকাবিলায় যেভাবে পুলিশ কর্মীরা সামনের সারিতে থেকে লড়াই করছেন তাতে তাদের নিজেদের সুরক্ষিত হওয়া প্রয়োজন। আর সেই কারণেই আমরা এই উদ্যোগ নিলাম।

এদিন উলুবেড়িয়া চেম্বার অফ কমার্সের পক্ষ থেকে উলুবেড়িয়া প্রেস ক্লাবকে একটি স্যানিটাইজার মেশিন দেওয়া হয় এদিন হাওড়া গ্রামীণ জেলা পুলিশের পক্ষ থেকে একটি ট্যাবলো বের করা হয়।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here